Shopping Cart

0 item ₹0.00

My Cart -

0 item

.
Advertisement
Compare Products

You have no items to compare.

.

Advertisement


দিল্লী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা আশরাফ শিশিরের “গোপন”

December 10, 2016 3:25:00 PM IST Bong Haat Binodon Bureau

“গাড়িওয়ালা”র জাতীয় ও আন্তর্জাতিক সাফল্যের পরে আশরাফ শিশির নির্মাণ করেছেন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র “গোপন – দ্যা ইনার সাউন্ড”, যা গত ৩-৯ ডিসেম্বর ভারতের নয়াদিল্লীতে অনুষ্ঠিত “দিল্লী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব” এ আন্তর্জাতিক প্রতিযোগিতা “অ্যাক্রস দ্যা বর্ডার” বিভাগে “শ্রেষ্ঠ চলচ্চিত্র” পুরস্কার অর্জন করেছে। ভারতের ৮ বার জাতীয় পুরস্কার বিজয়ী এডিটর এ. শ্রীকার প্রাসাদ এর হাত থেকে এ পুরস্কার তুলে নেন চলচ্চিত্রটির পরিচালক আশরাফ শিশির এবং অভিনেত্রী কাবেরী রায়চৌধুরী। উক্ত উৎসবে আজীবন সম্মাননা পান “রোজা-বোম্বে-দিল সে” খ্যাত চলচ্চিত্র পরিচালক মণিরত্নম এবং রাজকাপুরের “মেরা নাম জোকার” খ্যাত ইউক্রেনিয়ান অভিনেত্রী সেনিয়া রিয়াবিনকিনা (Ksenya Ryabinkina)। উক্ত উৎসবে বিভিন্ন দেশের চলচ্চিত্র নির্মাতা ও কলাকুশলী ছাড়াও উপস্থিত ছিলেন দিল্লীতে নিয়োজিত কানাডা, ইরাক, শ্রীলংকা, মরক্কো, আলজেরিয়া,ফিলিস্তিন, তাইওয়ান এর রাষ্ট্রদূতগণ, নয়াদিল্লী মিউনিসিপল কাউন্সিলের চেয়ারম্যান নরেশ কুমার, দিল্লী বিজেপি'র কেন্দ্রীয় সভাপতি সতীশ উপাধ্যায় সহ আরো অনেকে। উৎসবটিতে ৬৮ দেশের ২১০টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। আশরাফ শিশিরের ‘গাড়িওয়ালা’ এখন পর্যন্ত ৩০টি দেশের ৮৬টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের যোগ্যতা অর্জন করে এবং ১টি জাতীয় পুরস্কারসহ সর্বমোট ২৬টি আন্তর্জাতিক পুরস্কার পায়।

পুরস্কার গ্রহণকালে আনুষ্ঠানিক বক্তব্যে চলচ্চিত্রটির পরিচালক আশরাফ শিশির বলেন, “ এ জয় বাংলাদেশের চলচ্চিত্রের জয়। আমাদের নির্মাতারা এখন শুধু নিজের দেশ নয়, সারাবিশ্বের দর্শকদের জন্য চলচ্চিত্র নির্মাণ শুরু করেছেন, যা একের পর এক সফলতা অর্জন করছে। “ থ্রিলারধর্মী ছবিটিতে আন্ডাগ্রাউন্ড পলিটিক্সে জড়িয়ে যাওয়া এক পিতা, তার হারিয়ে যাওয়া স্ত্রী এবং একমাত্র কন্যাসন্তানের বিবর্তন, একজন জনপ্রিয় লেখিকার জীবনে মনস্তাত্বিক অসহায়ত্বের মাঝে একজন ফ্লপ ছবির নির্মাতার আগমন কিভাবে কয়েকটি খুন আর নতুন কিছু স্বপ্নের জন্ম দেয় – তা দেখানো হয়েছে।

ভারতের জনপ্রিয় ঔপন্যাসিক কাবেরী রায়চৌধুরী, ‘নন্দিত নরকে’ খ্যাত সুমনা সোমা, সুপার হিরো সুপার হিরোইনখ্যাত ইমরান ইমু ছাড়াও এ চলচ্চিত্রে অভিনয় করেছেন লাবন্য ক্যাটরিনা, আনন জামান, সিরাজুল ইসলাম, সৌরভ তোফাজ্জল, আবুল কালাম আজাদ, মান্নাফ কাইজার, দেবীপ্রসাদ, মিলা, দীপ, উজ্জ্বল, ফেরদৌস রেজা, রুদ্রনীল, শুভ সহ চারশ’ নাট্যকর্মী। শিশুশিল্পীরা হল রাজকন্যা, রনন, দূর্বা, কিন্নর ও জুহাইর। চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করেছেন রাফায়েত নেওয়াজ এবং চিত্রগ্রহণ ও সম্পাদনা করেছেন সাব্বির মাহমুদ। “এখনও আমার দিন কাটে” গানটিতে সুর ও সঙ্গীতায়োজন করেছেন ভারতের নীলাদ্রি ব্যানার্জি। ২০১৫ সালের জুন মাসে ছবিটির শুটিং সম্পন্ন হয়। ছবিটি প্রযোজনা করেছে মিডিয়াএইড বাংলাদেশ, কানাডিয়ান মিডিয়া এন্টারটেইন্টমেন্ট ইনক. এবং ডিজিসুগার এলএলসি। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত আশরাফ শিশিরের আরেকটি চলচ্চিত্র ‘আমরা একটা সিনেমা বানাব’ বর্তমানে পোস্ট-প্রডাকশন পর্যায়ে রয়েছে।

Posted in Culture and Tradition Celebrations Entertainment By

Bong Haat Binodon Bureau

Post Comments

Submit Comment




* Required Fields

.

Advertisement


Related Posts